খুঁজুন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ, ১৪৩১

র‍্যাবের রোবাস্ট টহল চেকপোস্টে বিপুল পরিমান এমকেডিল সহ দিনাজপুরের শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার

তানভির আহম্মেদ প্রতিবেদক
প্রকাশিত: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩, ১০:১১ পূর্বাহ্ণ
র‍্যাবের রোবাস্ট টহল চেকপোস্টে বিপুল পরিমান এমকেডিল সহ দিনাজপুরের শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুরের একটি চৌকশ রোবাস্ট টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ২৪ অক্টোবর ২০২৩ খ্রিঃ দিনাজপুর জেলার বিরল থানা এলাকার মহাসড়কে রোবাস্ট পেট্রোল টহল ও চেকপোষ্ট করাকালে সন্দেহজনক মোটরসাইকেল চালককে সিগন্যাল দিয়ে থামিয়ে মোটর সাইকেলের সিটে বিশেষ কায়দায় বাঁধা অবস্থায় বস্তার মধ্যে রক্ষিত বিপুল পরিমাণ (৫৮০ বোতল) আমদানী নিষিদ্ধ ভারতীয় তৈরী এমকেডিল উদ্ধার করা হয়। এমকেডিল গুলোর আনুমানিক মূল্য ১১,৮৮,০০০/- (এগার লক্ষ আটাশি হাজার) টাকা।
ঘটনার সাথে জড়িত মোঃ কারুজ্জামান রাসেল (৩৪), পিতা- মৃত হুমায়ুন রেজা, মাতাঃ মোছাঃ লুতফা বেগম, সাং-রামনগর, থানা- কোতয়ালী, জেলা- দিনাজপুরকে গ্রেফতার করা হয়। আটককৃত শীর্ষ মাদক ব্যবসায়ী এলাকার মাদক সিন্ডিকেটের মধ্যে অন্যতম। সে দীর্ঘদিন যাবৎ ভারতীয় সীমান্ত এলাকা দিয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে মাদক সিন্ডিকেটের মাধ্যমে আমদানী নিষিদ্ধ সর্বনাশা মাদক এমকেডিল সহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে আসছে। গ্রেফতারকালে আসামীদ্বয়ের সঙ্গে থাকা মাদকদ্রব্য বহনের কাজে ব্যবহৃত মোটরসাইকেল মামলার আলামত হিসেবে জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত শীর্ষ মাদক ব্যবসায়ী পার্শ্ববর্তী দেশের সীমান্ত এলাকা হতে সিন্ডিকেটের মাধ্যমে এমকেডিল সহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানের মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছে মর্মে স্বীকার করে। ধৃত আসামীর বিরুদ্ধে দিনাজপুর জেলার বিরল থানায় র‍্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছে।

উত্তরের কন্ঠ /এ,এস

বগুড়ায় বৃষ্টির প্রত্যাশায় ইসতিকার নামাজ আদায়

জেলা প্রতিবেদক, বগুড়া
প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ৮:০০ অপরাহ্ণ
বগুড়ায় বৃষ্টির প্রত্যাশায় ইসতিকার নামাজ আদায়

তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র গরমে বৃষ্টি প্রত্যাশা করে ইসতিসকার নামাজ আদায় করেছেন বগুড়ার সদর উপজেলার গোকুল এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা। বুধবার বেলা আড়াইটার দিকে গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এ নামাজের আয়োজন করেন স্থানীয় মুসল্লিরা। এতে বিভিন্ন এলাকায় প্রায় শতাধিক মুসল্লি অংশ নেন।

নামাজের ইমামতি করেন গোকুল কেন্দ্রীয় ঈদগাহ মাঠের খতিব মাওলানা আমিনুর রহমান। নামাজ শেষে বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়। এসময় মুসল্লিরা কেঁদে কেঁদে বৃষ্টি প্রত্যাশায় দোয়া করেন। উক্ত ইসতিকার নামাজে উপস্থিত ছিলেন, গোকুল কেন্দ্রীয় মসজিদের ঈমাম তাজুল ইসলাম, ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম, মসজিদ সহ সাধারন সম্পাদক জহুরুল ইসলাম, ডাঃ মিটন, রাব্বি ইসলাম, মেহেদী হাসান মিঠু, সৈয়দ শামীম আহমেদ সহ শতাধিক ধর্মপ্রান মুসল্লি।

স্থানীয়রা জানান, বৃষ্টির অভাবে জনজীবন অতিষ্ঠ, খাল-বিল, নদী-নালা শুকিয়ে চৌচির হয়ে গেছে। পানির অভাবে চাষাবাদও মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। ক্ষতিগ্রস্থ হচ্ছে মাঠের ফসল। এ কারণেই আল্লাহ তায়ালার দরবারে বৃষ্টি চেয়ে এলাকাবাসী খোলা মাঠে নামাজ আদায় ও দোয়ার আয়োজন করেন।

শেরপুরে প্রচন্ড তাপদাহে কৃষকের মৃত্যু

মোঃ নজরুল ইসলাম জাকি
প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ৬:০১ অপরাহ্ণ
শেরপুরে প্রচন্ড তাপদাহে কৃষকের মৃত্যু
বগুড়ার শেরপুরে হিট স্ট্রোকে আব্দুস সালাম (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত ওই কৃষক উপজেলার সুঘাট ইউনিয়নের জোড়গাছা গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে।
বুধবার (২৪ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে এই ঘটনা ঘটে।জানা যায়, আ. সালাম নামের ঐ কৃষক গরুর ঘাস কাটার জন্য মাঠে যায়। প্রচন্ড তাপদাহের ভিতর কাজ করতে করতে হটাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। মাঠে অসুস্থ অবস্থায় পরে থাকতে দেখে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে মাথায় পানি দিতে থাকে। কিন্তু হাসপাতালে নেওয়ার আগেই কৃষক আ. সালামের মৃত্যু হয়।
এ ব্যাপারে সুঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান জিন্নাহ জানান, প্রচন্ড রোদে ফসলি আবাদে কাজ করার সময় তার মৃত্যু হয়েছে।

বগুড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু

 জেলা প্রতিবেদক, বগুড়া
প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১২:২৫ অপরাহ্ণ
বগুড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু

বগুড়ায় ট্রেনে উঠার চেষ্টা কালে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ভবঘুরে এক বৃদ্ধ ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহতের আনুমানিক বয়স ৬০ থেকে ৬৫ বছর৷ তিনি ভবঘুরে ছিলেন বলে নিশ্চিত করেছেন বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ খাইরুল ইসলাম।

বুধবার সকাল ১০টার দিকে বগুড়া রেল স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী এক যুবক বলেন, ঐ বৃদ্ধ ভবঘুরে বোতল ও প্লাস্টিকের জিনিস বস্তায় ভরে ট্রেনে উঠার চেষ্টা করছিলেন।

কিন্তু বস্তা বড় হওয়ায় তিনি উঠতে পারছিলেন না এবং তখন ট্রেন ছেড়ে দিলে তিনি ট্রেনের নিচে পড়ে যান৷ পরে তাকে সরকারি আজিজুল হক কলেজ গেইট পর্যন্ত ট্রেন টেনে হেচড়ে নিয়ে যায়। রেলওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ খাইরুল ইসলাম বলেন, সকাল ১০টায় সান্তাহারগামী কলেজ ট্রেনে উঠতে গিয়ে অজ্ঞাত এক বৃদ্ধ কাটা পড়ে মারা গেছেন। জানতে পেরেছি তিনি ভবঘুরে ছিলেন

। তবে তাঁর পরিচয় এখনও পাওয়া যায়নি। তাঁর পরিচয় জানতে পিবিআই টিমকে খবর দেয়া হয়েছে।

উত্তরের কন্ঠ /এ,এস

"> ">
বগুড়ায় বৃষ্টির প্রত্যাশায় ইসতিকার নামাজ আদায় শেরপুরে প্রচন্ড তাপদাহে কৃষকের মৃত্যু বগুড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু বোচাগঞ্জে সড়ক নির্মান কাজে ধীরগতি দুর্ঘটনা আর ধুলোবালুতে অতিষ্ঠ পথচারী বীরগঞ্জে প্রাণি সম্পদ সেবা প্রদর্শণী সমাপনীতে পুরস্কার বিতরণ পীরগঞ্জে ভূমি অধিকার বিষয়ক সমাবেশ বগুড়ায় সিনেমা দেখলে বিরিয়ানি ফ্রি আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা যে দোয়া পড়লে আপনার জন্য জান্নাত ফরিয়াদ করবে তিতাস গ্যাস ট্রান্সমিশনে ত্রুটি, ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাস সরবরাহ বন্ধ ৩১ মে আলোচনায় বসতে পাঠানো হয়েছে চিঠি ফের এফ এ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি আরও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি বীরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে ৩ টি পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল সারাদেশে ইন্টারনেটের গতি কম ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮ দাবদাহে পুড়ছে দেশ, ঘরে-বাইরে কোথাও নেই স্বস্তি তাপদাহের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার ছাতকের জাউয়া বাজারসহ তার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি পীরগঞ্জে কৃষকলীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি এখনই ‘প্রতিশোধে’ যাচ্ছে না ইরান নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাবের মুখপাত্র মঈন শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে থার্ড টার্মিনালের দেয়াল ভেঙে ভেতরে বাস, প্রাণ গেল প্রকৌশলীর বীরগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের জরাজীর্ণ ব্যারাকের  ঘরের নির্মাণ কাজে জেলা প্রশাসক পরিদর্শন কাহারোলে  ছাত্রলীগের ঈদ ও বৈশাখী কনসার্ট অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ইঞ্জিন বিকল, ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক ইউক্রেন যুদ্ধে ৫০ হাজারের বেশি রুশ সেনা নিহত