খুঁজুন
সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১

সুনামগঞ্জে সর্বধর্মীয় সম্প্রীতি সম্মেলন অনুষ্ঠিত

জেলা প্রতিবেদক (সুনামগঞ্জ )
প্রকাশিত: শনিবার, ২ মার্চ, ২০২৪, ১০:২৮ অপরাহ্ণ
সুনামগঞ্জে সর্বধর্মীয় সম্প্রীতি সম্মেলন অনুষ্ঠিত

সকল ধর্মের মর্মকথা,সবার উপরে মানবতা এই প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জে হিন্দু,মুসলিম,বৌদ্ধ,খ্রিষ্টান ও আদিবাসি সম্প্রদায়ের মানুষদের নিয়ে অনুষ্ঠিত হলো সর্বধর্মীয় সম্প্রীতি সম্মেলনে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় হেযবুত তওহীদ সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের শহীদ জগতজ্যোতি পাঠাগার মিলনায়তনে এই সম্প্রীতির সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সকল ধর্মের অসংখ্য নারীপূরুষ উপস্থিত ছিলেন। হেযবুত তওহীদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে ও নারায়নগঞ্জ জেলা হেযবুত তওহীদের সভাপতি আরিফ উদ্দিনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাদের বখত। সভায় প্রধান বক্তা ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় সাহিত্য বিষয়ক সম্পাদক রিয়াদুল হাসান,বিশেষ অতিথির বক্তব্য রাখেন,জাহাঙ্গীর নগর ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ ওসমান গণি,সুনামগঞ্জ রামকৃষ্ণ আশ্রমের শ্রীমত স্বামী হৃদয়ানন্দ মহারাজ,জেলা হিন্দু,বৌদ্ধ ও খ্রিষ্টার্ন ঐক্য পরিষদের সাধারন সম্পাদক এড.বিশ^জিৎ চক্রবর্তী,সাধারন সম্পাদক এড. গৌরাঙ্গ পদ দাস,জেলা জন্মাষ্টমী পরিষদের সভাপতি এড. রাধাকান্ত সূত্রধর,ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি বেলাল উদ্দিন,হবিগঞ্জ জেলা হেযবুত তওহীদের সভাপতি এড. এম এ মোতালিব,দিরাই উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, ও সুনামগঞ্জ জেলা হেযবুত তওহীদের সাধারন সম্পাদক আহমদ রুমান সরকার,মোঃ ইসমাইল হোসেন,সদস্য বাবুল মিয়া ও হাসান আলী প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন,১৯৫২ সালে ভাষার জন্য ১৯৭১ সালে স্বাধীনতার জন্য জাতির পিতার ডাকে এদেশের মানুষ রক্ত দিয়েছে। তখন কোন জাতপাতের পরিচয় ছিলনা।

পরিচয় একটাই ছিল আমরা হিন্দু,মুসলিম,বৌদ্ধ,খ্রিষ্টানসহ অন্যান্য জাতিগোষ্টি আমরা সবাই বাঙ্গালী আমরা সবাই মানুষ । তিনি বলেন ¯্রষ্টা একজন যাকে বিভিন্ন নামে আল্লাহ,ভগবান,ঈশ^র কিংবা গড বলে সম্বোধন করা হয়ে থাকে। আর হেযবুত তওহীদ তারা অসাম্প্রদায়িক চেতনার মর্মবাণীগুলো মানুষের মাঝে পৌছে দেয়ার চেষ্টা করছে। তিনি বলেন পাকিস্থানী হানাদার বাহিনীকে পরাজিত করে জাতির পিতার নেতৃত্বে এই বাঙ্গালী জাতি বহুরক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছিলেন। বিজয়ী জাতিরা ঘুমিয়ে থাকেন আর পরাজিতরা প্রতিশোধ নিতে সজাগ থাকেন,তাই দেশে ঐ পরাজিত শক্তিরা সাম্প্রদায়িকতা বিনষ্ট করতে কুমিল্লার নাসির নগর থেকে শুরু করে দেশের বিভিন্ন জাগয়াতে হিন্দুদের বাড়িঘর ও ধর্মীয় উপসনালয়ে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর করে দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টির পায়ঁতারা বার বার করতে চেয়েছে। কাজেই সময় এসেছে মুক্তিযুদ্ধের পক্ষের সকল ধর্মের মানুষদের রক্তেভেজা এই অসাম্প্রায়িক বাংলাদেশের মূল স্প্রিট সকল ধর্মের মানুষের সমান অধিকার ও নিরাপদে ধর্মকর্ম পালনে বাধাঁদানকারী সাম্প্রদায়িক গোষ্টির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ঐক্যর কোন বিকল্প নেই বলে দাবী করেন তিনি।

উত্তরের কন্ঠ /এ,এস

বীরগঞ্জে নতুন রূপে পালকি হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর শুভ উদ্ধোধন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার, ২৬ মে, ২০২৪, ২:১০ অপরাহ্ণ
বীরগঞ্জে নতুন রূপে পালকি হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর শুভ উদ্ধোধন

নতুন রূপে উন্নত ও সুস্বাধু মানসম্মত পরিবেশে পালকি হোটেল এন্ড রেষ্টুরেন্টের শুভ উদ্বোধন করা হয়।

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার এ. আলী সুপার মার্কেটের পুরাতন সাধনা হোটেলের স্থানে সম্পূর্ণ নতুন রূপে সাজিয়ে পালকি হোটেল এন্ড রেষ্টুন্টের বর্ণাঢ্য আয়োজনে শুভ উদ্বোধন করেন বীরগঞ্জ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আবু হুসাইন বিপু।

পরে পালকি হোটেল এন্ড রেষ্টুরেন্ট স্বত্ত্বাধিকারী মানিক ঘোষ সকলকে স্বাগত জানিয়ে তিনি বলেন, পালকি হোটেল এন্ড রেষ্টুরেন্ট বীরগঞ্জের মধ্যে ডিজিটাল যুগের ডিজিটাল স্টাইলে ও নতুন করে নতুন রূপে উদ্বোধন করেছি। তিনি আরো বলেন এখানে উন্নত ও সুস্বাদু খাবারের সেবার মান বজায় রেখে সুনাম ও সততার প্রতিষ্ঠানটি পরিচালনা করতে সকলের দোয়া ও সহযোগিতা চাই।

এই সময় উপস্থিত ছিলেন এ. আলী সুপার মার্কেটের মার্কেট মালিক ও বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি প্রধান শিক্ষক আজগর আলী শাহ্, সাবেক যুবনেতা ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের বীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক দিপঙ্কর রাহা বাপ্পি, বাংলাদেশ ছাত্রলীগের বীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ, হাবিপ্রবি’র সহকারি রেজিষ্ট্রার রাশেদ জামান, সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ ব্যবসায়ী কল্যাণ সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ঘূর্ণিঝড় রেমাল: কক্সবাজারগামী সব ফ্লাইট বাতিল

নিজেস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার, ২৬ মে, ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ণ
ঘূর্ণিঝড় রেমাল: কক্সবাজারগামী সব ফ্লাইট বাতিল
ঘূর্ণিঝড় রেমাল কারণে কক্সবাজারগামী সকল ফ্লাইট এবং কলকাতাগামী দুটি ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। শনিবার (২৫ মে) রাতে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, আগামীকাল ২৬ মে কক্সবাজারগামী সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ২৬ মের কলকাতাগামী বিজি ৩৯৫ ফ্লাইট এবং ২৭ মের বিজি ৩৯১ ফ্লাইট বাতিল করা হয়েছে।
এদিকে ভয়ংকর রূপ নিতে শুরু করেছে ঘূর্ণিঝড় রেমাল। ধারণা করা হচ্ছে রোববার (২৬ মে) দুপুর নাগাদ অতিপ্রবল হিসেবে দেশের উপকূল অঞ্চলে আঘাত হানতে পারে ঝড়টি। এখন পর্যন্ত ১০ নম্বর মহাবিপৎসংকেতের কথা জানিয়েছে আবহাওয়া অফিস। এ অবস্থায় উপকূলের ১৩টিসহ ১৮ জেলা রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত হতে পারে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: রবিবার, ২৬ মে, ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ণ
মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি

বাগেরহাটের মোংলা নদীতে যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।

রোববার (২৬ মে) সকাল পৌনে ৯টার দিকে মোংলা ইপিজেড ছুটি শেষে মোংলা বাস স্যান্ড ঘাট থেকে মোংলার মামার ঘাটে আসার সময় এ দুর্ঘটনা ঘটে।

ডুবে যাওয়া ট্রলারে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী থাকায় এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন মোংলা উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নিশাত তামান্না।

তাৎক্ষণিক অনেক যাত্রী সাতরে কূলে উঠতে সক্ষম হয়। তারা সবাই মোংলার বিভিন্ন কলকারখানায় চাকরি করেন। তবে নদীর পাড়ে ডুবে যাওয়ায় কিছু যাত্রী উঠে গেলেও অনেকের নিঁখোজের আশঙ্কা করা হচ্ছে। তাদের উদ্ধারে স্থানীয় ডুবুরি দল, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের ডুবুরি দল নদীতে তল্লাশি চালাচ্ছেন।

তবে কত জন নিখোঁজ রয়েছেন তা এখনও নিশ্চিতভাবে জানাতে পারছে না প্রশাসন। নিখোঁজদের সন্ধানে সকাল থেকে উদ্ধার অভিযান শুরু করেছে স্থানীয় ডুবুরি দল, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

মোংলা উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নিশাত তামান্না বলেন, ট্রলার দুর্ঘটনার পরপরই খোঁজ খবর রাখছি। কোনও যাত্রী নিখোঁজ আছে কিনা, সে বিষয়ে খোঁজ রাখা হচ্ছে।

"> ">
বীরগঞ্জে নতুন রূপে পালকি হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর শুভ উদ্ধোধন ঘূর্ণিঝড় রেমাল: কক্সবাজারগামী সব ফ্লাইট বাতিল মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি মরুর প্রাণী দুম্বার খামার এখন দিনাজপুরে দুই সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত হবিগঞ্জের বানিয়াচংয়ে হতদরিদ্র পরিবারের তামান্না জিপিএ-৫ পেয়েও কলেজে ভর্তি নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা হবিগঞ্জের মাধবপুরে মাদ্রাসার সুপারের বিরুদ্ধে অনিয়ম দূর্নিতী ও অর্থ আত্মসাতের অভিযোগ! খুনের পর চামড়া ছাড়িয়ে টুকরো টুকরো করা হয় মরদেহ ঈদে ট্রেনযাত্রা : ট্রেনের আসন বিক্রি হতে পারে ২ জুন থেকে ‘সব কিছুতেই আগুন জ্বলা দাম, আর পেরে উঠছি না’ রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে সংসদ সদস্য হওয়ার প্রস্তুতি নিচ্ছি : মিষ্টি জান্নাত নবজাতক কি এসিতে ঘুমাতে পারবে? অসহনীয় গরম-তাপপ্রবাহে রাজস্থানে ৯ জনের মৃত্যু ঝিনাইদহে প্রবাসীর স্ত্রীকে গলা কেটে হত্যা এমপি আনার হত্যায় অভিযুক্তদের ১০ দিনের রিমান্ড চাইবে ডিবি শেরপুর ছোনকায় বীরমুক্তিযোদ্ধা শাহজাহান আলীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পূন্ন সুনামগঞ্জের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক কৃষি উদ্যোক্তা প্রশিক্ষণ তৃতীয় ধাপে ২৯ মে কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে নেতৃত্ব বাছাইয়ে ভুল করবে না উপজেলা বাসি এবার! বীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত চেয়ারম্যান আবু হুসাইন বিপু কাহারোলের দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী এ কে এম ফারুক নাস্তা খেতে কেন্দ্রের বাইরে যাওয়ায় প্রিজাইডিং অফিসার বহিষ্কার ২৪ উপজেলায় ইভিএমে ভোট হবে কাল বীরগঞ্জে রাত পোহালেই ভোট যুদ্ধ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ চৌদ্দগ্রামে বাস উল্টে নিহত ৫ বীরগঞ্জে আপেল চাষে ইমরুলের বাজিমাত ভুট্টার বাম্পার ফলনের আশায় বুক বেঁধেছেন কৃষকরা বীরগঞ্জে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল