খুঁজুন
শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ২৯ চৈত্র, ১৪৩০

মনোনয়ন দৌড়ে আছেন ২ ডজন সাবেক পুলিশ কর্মকর্তা

অনলাইন ডেস্ক
প্রকাশিত: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩, ৪:৫৩ অপরাহ্ণ
মনোনয়ন দৌড়ে আছেন ২ ডজন সাবেক পুলিশ কর্মকর্তা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চান অন্তত দুই ডজন সাবেক পুলিশ কর্মকর্তা। তাদের মধ্যে সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), অতিরিক্ত আইজিপি ও সাবেক এসপি রয়েছেন। শুধু তাই নয়, আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় নেতাদের পাশ কাটিয়ে একই আসনে মনোনয়ন পেতে আগ্রহী সাবেক দুই পুলিশ কর্মকর্তা।

গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী, যেসব সরকারি কর্মকর্তা চাকরি থেকে কমপক্ষে তিন বছর আগে অবসরে গেছেন, কেবল তারাই নির্বাচনে অংশ নিতে পারবেন। এবার এই তিন বছরের বিধানও কমানোর চেষ্টা করেছিলেন একদল সরকারি কর্মকর্তা। যদিও শেষ পর্যন্ত সফল হননি তারা।

তিন বছর আগে অবসরে যাওয়া পুলিশ কর্মকর্তাদের অনেকে যেমন মনোনয়নের প্রত্যাশা করছেন, তেমনি তারও আগে অবসর নেওয়া পুলিশ কর্মকর্তারাও রয়েছেন সেই দৌড়ে। তাদের মধ্যে বর্তমান এমপি ও সাবেক পুলিশ মহাপরিদর্শক নূর মোহাম্মদ ও সাবেক এসপি হাবিবুর রহমানও আছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে চাকরি থেকে অবসর নেওয়া পুলিশের ৮৮ কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে শেখ হাসিনাকে সমর্থন করেছিলেন। ২০১৮ সালের ১৯ ডিসেম্বর গণভবনে গিয়ে আওয়ামী লীগে যোগ দেন তারা। তাদের মধ্যে ছিলেন ১৫ মহাপরিদর্শক (আইজিপি), ১৯ অতিরিক্ত আইজিপি, ২৪ উপ-মহাপরিদর্শক (ডিআইজি), ৩ অতিরিক্ত ডিআইজি, ১১ অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজি) ও পুলিশ সুপার (এসপি) এবং ১৫ জন অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি)। তাদের মধ্যে বেশ কয়েকজন এবার মনোনয়ন প্রত্যাশী।

শরীয়তপুর থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক আইজিপি শহীদুল

এ কে এম শহীদুল হকের জন্ম শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার নরকলিকাতা গ্রামে। ১৯৮৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন তিনি। কমিউনিটি পুলিশিংয়ের অন্যতম প্রবর্তক শহীদুল হক। ৩১ ডিসেম্বর ২০১৪ সালে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে যোগদান করে ৩১ জানুয়ারি ২০১৮ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগকে সমর্থন দেওয়া সাবেক পুলিশ মহাপরিদর্শকদের একজন তিনি।

তিনি বলেন, আমি নৌকার মনোনয়ন প্রত্যাশী। নেত্রী যদি চান আনুষ্ঠানিক প্রচারণায় নামব। রাজনৈতিক নেতারা যেভাবে মনোনয়ন আদায় করেন, আমি তো সেটা পারি না। তবে শরীয়তপুরের মানুষ অধীর আগ্রহে বসে আছেন। তারা আমাকে চান, বলেন চেষ্টা করেন। আমি চেষ্টা করছি। বাকিটা নেত্রীর ওপর।

তিনি বলেন, আমার এলাকায় খোঁজ নিলে জানতে পারবেন মানুষ আমাকে কীভাবে চাচ্ছেন। সেখানে অনেক গ্রুপিং আছে। আমি শরীয়তপুর-১ থেকে আগ্রহী। আমি এলাকার জন্য চেষ্টা করেছি সর্বোচ্চ কিছু করার। আমি মজিদ-জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করেছি। এটি ২০২২ সালে ঢাকা বিভাগ থেকে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে।

কিশোরগঞ্জ এমপি নূর মোহাম্মদের প্রতিদ্বন্দ্বী সাবেক পুলিশ কর্মকর্তা কাহার আকন্দ

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসন থেকে মনোনয়ন দৌড়ে আছেন বর্তমান এমপি ও সাবেক পুলিশ মহাপরিদর্শক নূর মোহাম্মদের প্রতিদ্বন্দ্বী আরেক সাবেক পুলিশ কর্মকর্তা কাহার আকন্দ। নির্বাচনী প্রচারণা, এলাকায় জন-সম্পৃক্ততায় গিয়ে হামলার শিকারও হয়েছেন তিনি।

আবদুল কাহার আকন্দ পুলিশের সাবেক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি)। বঙ্গবন্ধু হত্যা মামলা, জেলহত্যা মামলা, ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলা, বিডিআর বিদ্রোহ মামলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে আলোচিত তিনি।

তিনি বলেন, আমার মাঠের অবস্থা খুবই ভালো। এলাকায় খবর নেবেন। প্রতিদ্বন্দ্বী নূর মোহাম্মদেরও খবর নেবেন। দলের সবাই জানে, যোগাযোগও আছে। আমি নেত্রীর সঙ্গে কথা বলেই মাঠে নেমেছি। আমি বেশ কয়েক বছর ধরে মাঠ চষে বেড়াচ্ছি। মাঠ গুছিয়েও এনেছি। এখন নেত্রীর চূড়ান্ত মনোনয়নের অপেক্ষায় আছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে চাকরি থেকে অবসর নেওয়া পুলিশের ৮৮ কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে শেখ হাসিনাকে সমর্থন করেছিলেন। ২০১৮ সালের ১৯ ডিসেম্বর গণভবনে গিয়ে আওয়ামী লীগে যোগ দেন তারা। তাদের মধ্যে ছিলেন ১৫ মহাপরিদর্শক (আইজিপি), ১৯ অতিরিক্ত আইজিপি, ২৪ উপ-মহাপরিদর্শক (ডিআইজি), ৩ অতিরিক্ত ডিআইজি, ১১ অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজি) ও পুলিশ সুপার (এসপি) এবং ১৫ জন অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি)। তাদের মধ্যে বেশ কয়েকজন এবার মনোনয়ন প্রত্যাশী।

অন্যদিকে পুলিশের সাবেক মহাপরিদর্শক এবং সাবেক সচিব নূর মোহাম্মদ কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ইতোমধ্যে সংসদে গেছেন। এবারও মনোনয়ন পেতে চান তিনি।

নূর মোহাম্মদ বলেন, আমার খবর পাবেন এলাকার মানুষের কাছ থেকে। আমার কথা আমি বললে তো ভালোই বলব। নিজের কথা কেউ খারাপ বলে না। দল চায় কি না সেটা সময়ই বলে দেবে। তবে আমি আমার মতো চেষ্টা করে যাচ্ছি।

জামালপুর থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ আসনে (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ)। আওয়ামী লীগের মনোনয়ন পেতে মাঠ চষে বেড়াচ্ছেন পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান।

২০১৯ সালের ৫ মে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক(প্রশাসন) মোখলেসুর রহমান অবসরোত্তর ছুটিতে যান। মোখলেসুর রহমান ১৯৮৮ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস) ছাড়াও অপরাধ তদন্ত শাখার (সিআইডি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

dhakapost

স্থানীয় সূত্রে জানা গেছে, তিনি আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে মাঠে ঘন ঘন যাতায়াত করছেন। গণসংযোগ করছেন এ দুই উপজেলাতেই। বর্তমান সরকারের আস্থাভাজন হিসেবে কাজ করেছেন দীর্ঘ সময়।

জোটের কারণে গত নির্বাচনে বঞ্চিত সাবেক অতিরিক্ত আইজিপি আবদুর রহিমও মনোনয়ন দৌড়ে

বিএনপির আমলে চাকরি হারানো মুক্তিযোদ্ধা বর্তমানে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থায় কর্মরত সাবেক অতিরিক্ত আইজিপি আব্দুর রহিমও নৌকার মনোনয়ন প্রত্যাশী।

১৯৬৯ সালে গ্রাজুয়েশন লাভের পর আব্দুর রহিম নিজ এলাকা আঠারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগে যোগদান করেন। পরে এ কমিটিতে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। মুক্তিযুদ্ধের আঞ্চলিক সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন।

জোটের কারণে গত নির্বাচনে বঞ্চিত সাবেক অতিরিক্ত আইজিপি আবদুর রহিম বলেন, গত নির্বাচনে আমি জনপ্রিয়তার জরিপে প্রথম ছিলাম। এরপরও জোটের কারণে বঞ্চিত হয়েছি। জোটের কারণে জাতীয় পার্টির ফখরুল ইমাম মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এবারও আমি নৌকার মনোনয়ন প্রত্যাশী। দল থেকে এখনো কিছু জানায়নি। ৪-৫ জন প্রতিদ্বন্দ্বী থাকলেও এবার আমার পাওয়ার সম্ভাবনাই বেশি। প্রচার-প্রচারণায় আনুষ্ঠানিকভাবে নামিনি। মনোনয়ন পাওয়ার অপেক্ষায় আছি।

এবারও মনোনয়ন প্রত্যাশী বগুড়া আসনের তিনবারের এমপি সাবেক এসপি হাবিবর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পেয়ে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বিএনপির আমলে চাকরি হারানো সাবেক এসপি মো. হাবিবর রহমান। হাবিবর রহমান রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত।

তিনি বলেন, চতুর্থ বারের মতো মনোনয়ন প্রত্যাশী। এলাকায় আমার অবস্থান ভালো। নতুন নতুন ভাবনা সৃষ্টি করে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে তৃণমূল থেকে কাজ শুরু করেছি। এবার মনোনয়ন পেলে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারব।

প্রত্যাশা করলেও যেচে মনোনয়ন চাইবেন না সাবেক আইজিপি মুক্তিযোদ্ধা মতিউর রহমান

রাজশাহী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও গোদাগাড়ীতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক অতিরিক্ত আইজিপি মতিউর রহমান। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চেয়েও না পেয়ে অভিমানী মতিউর রহমানের মন্তব্য, যেচে দলের মনোনয়ন চাই না। নেত্রী চাইলে নির্বাচন করব।

জানা গেছে, মতিউর রহমান স্কুল জীবনেই রাজনীতিতে আসেন। সর্বশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় আসার সময় পুলিশের অতিরিক্ত আইজিপি ছিলেন মতিউর রহমান। মুক্তিযোদ্ধা মতিউর রহমানকে বাধ্যতামূলক অবসরে পাঠায় বিএনপি সরকার। পরের বছরেই আনুষ্ঠানিকভাবে যোগ দেন আওয়ামী লীগে।

নির্বাচনে গেলে বিএনপি থেকে মনোনয়ন চাইবেন সাবেক আইজিপি এম  কাইয়ুম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-২ (ইসলামপুর) আসনের জন্য বিএনপির ফরম তুলে আলোচনায় আসেন আবদুল কাইয়ুম। ২০০৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত পুলিশের আইজির দায়িত্ব পালন করা এম এ কাইয়ুম ১৯৪৮ সালে জামালপুর জেলার বকশীগঞ্জ থানার পাখিমারা গ্রামে জন্ম নেন। ১৯৭৩ সালে বাংলাদেশ পুলিশে যোগ দেন কাইয়ুম। তিনি পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক, উপ-মহাপরিদর্শক (ডিআইজি), ডিএমপির কমিশনার এবং সারদা পুলিশ একাডেমির অধ্যক্ষের দায়িত্ব পালন করেন।

এবারও তিনি নির্বাচনী আওয়াজে আছেন। জামালপুর-২ আসনের জন্য মনোনয়ন ফরম কিনবেন। তবে আওয়ামী লীগ থেকে নয়, বিএনপি থেকে। যদি বিএনপি নির্বাচনে যায় তবেই।

সাতক্ষীরা আসন থেকে মনোনয়ন চান সাবেক এএসপি শেখ আতাউর রহমান

বীর মুক্তিযোদ্ধা পুলিশের সাবেক সিনিয়র এএসপি শেখ আতাউর রহমান সাতক্ষীরা-৪ আসন থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী। সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এবং কালীগঞ্জ থানা আওয়ামী লীগ ও ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা তিনি। চূড়ান্ত মনোনয়ন পেতে হলে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে বর্তমান সংসদ সদস্য জগলুল হায়দারের সঙ্গে।

dhakapost

উপজেলা নির্বাচনে দলীয় কোন্দলে হেরে যাওয়া শেখ আতাউর রহমান বলেন, আমি বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্তের সঙ্গে জড়িত ছিলাম। এজন্য আমাকে বিএনপি আমলে জোরপূর্বক অবসরে পাঠানো হয়। বাংলা ভাইকে ধরার ক্ষেত্রে আমি ছিলাম। আমি সংসদ নির্বাচনের জন্য প্রস্তুত ছিলাম। উপজেলা নির্বাচনে কোন্দলের কারণে পারিনি। দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার কান্ডারি হতে চাই।

বরিশালে নৌকায় মনোনয়ন প্রত্যাশী মুজীবনগর সরকারকে গার্ড অব অনার দেওয়া মাহবুব উদ্দিন

বরিশাল সদর উপজেলার আমানতগঞ্জের মাহবুব উদ্দিন আহমেদ স্বাধীনতা যুদ্ধে সাহসিকতার জন্য পেয়েছেন বীর বিক্রম খেতাব। বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমেদ ১৯৭১ সালে ঝিনাইদহ মহকুমার পুলিশ প্রশাসক ছিলেন। পাকিস্তান সেনাবাহিনী ২৫ মার্চ রাতে গণহত্যা শুরু করলে মাহবুব উদ্দিন আহমেদ ঝাঁপিয়ে পড়েন মুক্তিযুদ্ধে।

মুজিবনগর সরকারকে গার্ড অব অনার প্রদান করা মাহবুব এলাকায় এসপি মাহবুব নামে পরিচিত। গত ঈদুল আজহার রাতে হঠাৎ করেই তিনি নিজের বাড়িতে দলীয় নেতা-কর্মীদের জন্য ভুরিভোজের আয়োজন করে আলোচনায় আসেন।

বঙ্গবন্ধু হত্যার পর পুলিশের চাকরি হারানো মাহবুব উদ্দিন এবার নৌকার মনোনয়ন প্রত্যাশী। তিনি বলেন, নৌকার মনোনয়ন চাই। আমি কী করেছি, বঙ্গবন্ধুর সঙ্গে আমার কী সম্পর্ক ছিল সবই নেত্রীর জানা। আগে চেষ্টা করিনি এবার করছি। এলাকায় খোঁজ নিলে জানতে পারবেন আমার অবস্থান।

বীরগঞ্জে ১০৫ টি পরিবারে ঈদ উপলক্ষে মাংস বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪, ১২:৫৬ অপরাহ্ণ
বীরগঞ্জে ১০৫ টি পরিবারে ঈদ উপলক্ষে মাংস বিতরণ

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ২নং পলাশবাড়ী ইউনিয়নে নন্দাইগাঁও মুসলিম যুব সমাজের উদ্যোগে আজ বৃহস্পতিবার (১০) এপ্রিল বিকেল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত দরিদ্র ও অসহায় ১০৫ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ঈদ সামগ্রী হিসেবে ছিল মাংস। ঈদ সামগ্রী বিতরণ করার সময় উপস্থিত ছিলেন নন্দাইগাঁও মুসলিম যুব সমাজের সভাপতি মাহমুদুল হাসান শাহ্,সহ-সভাপতি জাহাঈীর আলম, সাধারন সম্পাদক খাদেমুল ইসলাম,কার্যকরী সদস্য ইমাম হাসান মাহিন শাহ্, প্রমুখ।

নন্দাইগাঁও মুসলিম যুব সমাজের সভাপতি মাহমুদুল শাহ্ বলেন, ‘ধনী ও গরিবদের ঈদ আনন্দে কোনো পার্থক্য নেই। তাই আনন্দ ভাগাভাগি করতে প্রতি বছরের ন্যায় এবারও আমাদের এ সামান্য প্রচেষ্টা’।

আমাদের এই আয়োজনে যারা সহযোগিতা করেছেন তাদের সবার জন্য দোয়া রইলো।

উত্তরের কন্ঠ /এ,এস

গাজায় ধ্বংসপ্রাপ্ত মসজিদে ঈদের নামাজ আদায় ফিলিস্তিনিদের

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ১২:৪৪ অপরাহ্ণ
গাজায় ধ্বংসপ্রাপ্ত মসজিদে ঈদের নামাজ আদায় ফিলিস্তিনিদের

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর বিশ্বের বিভিন্ন দেশে উদযাপিত হচ্ছে মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। বরাবরের মতো এবারও বিশ্বজুড়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে ইসলাম ধর্মাবলম্বীদের প্রধান এই ধর্মীয় উৎসব পালিত হচ্ছে।

বিশ্বের বিভিন্ন প্রান্তের মতো ফিলিস্তিনের গাজা ভূখণ্ডেও পালিত হচ্ছে ঈদুল ফিতর। তবে সেখানে বাকি বিশ্বের মতো নেই ঈদের আনন্দ, আছে ধ্বংসযজ্ঞ, মানুষের মৃত্যু, আর আছে প্রিয়জন হারানোর বেদনা।

এর মধ্যেই ঈদ উদযাপন করছেন ফিলিস্তিনিরা। এমনকি গাজায় ধ্বংসপ্রাপ্ত মসজিদেই ঈদের নামাজ আদায় করেছেন তারা। বুধবার (১০ এপ্রিল) এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদমাধ্যমটি বলছে, ফিলিস্তিনিরা বুধবার গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের আল-ফারুক মসজিদের ধ্বংসাবশেষে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে। মসজিদের ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজের ছবিও সামনে এসেছে।

সেখানে বুধবার সকালে রাফাহ শহরের ওই মসজিদের ধ্বংসাবশেষের পাশেই ফিলিস্তিনিদের ঈদুল ফিতরের নামাজ আদায় করতে দেখা যায়।

এদিকে গাজার রাফাহতে ঈদের দিনও ইসরায়েলি ড্রোন সেখানকার আকাশে চক্কর দিচ্ছে। আল জাজিরা বলছে, ইসরায়েলি সামরিক ড্রোনগুলো এখনও (রাফাহ) জেলার এই অংশে চক্কর দিচ্ছে। আর এর লক্ষ্য শুধুমাত্র ফিলিস্তিনিদের এটিই মনে করিয়ে দেওয়া যে, আনন্দ ও উদযাপনের এমন দিনেও তাদের জন্য নিরাপত্তা বলে কিছু নেই।

তবুও, এই নিরাপত্তাহীনতাকে পেছনে ঠেলেই ফিলিস্তিনিরা আজ রাফাহতে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। এছাড়া নিজেদের চারপাশে ঘটে যাওয়া ব্যাপক ধ্বংসযজ্ঞ, দুঃখ, আর্তনাদ ও শোকের মধ্যেও ফিলিস্তিনিরা একত্রিত হচ্ছেন (এবং) একে অপরকে অভিনন্দন জানাচ্ছেন।

এর মধ্যে একটি হামলা চালানো হয় নুসেইরাত শরণার্থী শিবিরে। মারাত্মক এই হামলায় অন্তত ১৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের চারজনই শিশু।

যুক্তরাষ্ট্র থেকেই ইধিকার মন্তব্যের জবাব দিলেন কোর্টনি

বিনোদন ডেস্ক
প্রকাশিত: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ১২:৪০ অপরাহ্ণ
যুক্তরাষ্ট্র থেকেই ইধিকার মন্তব্যের জবাব দিলেন কোর্টনি

আসন্ন ঈদে মুক্তি পাচ্ছে শাকিব খানের নতুন সিনেমা ‘রাজকুমার’। প্রথমবারের মতো মার্কিন অভিনেত্রী কোর্টনি কফির সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন ঢালিউডের বর্তমান সময়ের শীর্ষ এই নায়ক। 

সিনেমা মুক্তির আগেই শাকিব খানের নতুন সিনেমার জন্য শুভকামনা জানিয়েছেন ‘প্রিয়তমা’ খ্যাত অভিনেত্রী ইধিকা পাল। যার সঙ্গেই গেল ঈদে প্রেক্ষাগৃহ মাতিয়েছেন শাকিব। গত সোমবার নিজের ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে ‘রাজকুমার’ সিনেমার প্রতি শুভেচ্ছাবার্তা প্রকাশ করেন এই অভিনেত্রী।

বিষয়টি নজরে আসার পর ইধিকার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রাজকুমার সিনেমার নায়িকা কোর্টনি কফি। বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন তিনি। সেখান থেকেই ইধিকার প্রতি নিজের বার্তা প্রকাশ করেছেন এই অভিনেত্রী।

ইধিকার শুভকামনা বার্তার প্রত্যুত্তরে কোর্টনি তার ফেসবুক লিখেছেন, ইধিকা পালের মহানুভবতার জন্য তার প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। ‘রাজকুমার’ ও আমাদের প্রতি শুভকামনা জানিয়ে চমৎকার পোস্টটি দেখে ভীষণ মুগ্ধ হয়েছি। ইধিকার বিষয়টি আমাকে মনে করিয়ে দিয়েছে, প্রথম দিন তার সঙ্গে দেখা হওয়ার পর আমার প্রতি উদারতা ও অনুগ্রহের কথা।
ইধিকার প্রশংসা করে অভিনেত্রী আরও লিখেছেন, আমরা জানি, ‘প্রিয়তমা’র নায়িকা হিসেবে তিনি ইতোমধ্যে বাংলাদেশে ভালোই প্রভাব বিস্তার করেছেন, যা আমি কেবল আশা করতে পারি। কারণ, অনুসারী হিসেবে তিনি একটা সুন্দর পথ তৈরি করে দিয়েছেন।

কোর্টনি লেখেন, ‘রাজকুমার’ সিনেমাটি তৈরি হতে যা যা করণীয়, সবই ‘প্রিয়তমা’ টিম আন্তরিকভাবে করেছে। আমি ইধিকা পাল এবং সব কলাকুশলীকে ধন্যবাদ জানাতে চাই। আমি জানি, আমি তোমার ‘প্রিয়তমা’র বিকল্প হতে পরব না, তবে আমি আশা করছি, আমার আগে করা সব কাজকে ভালোভাবেই ছাপিয়ে যেতে পারব।’

‘রাজকুমার’ সিনেমার শুটিং শুরুর আগে ঢাকায় এসেছিলেন ইধিকা পাল। দেখা করে গেছেন শাকিব খান ও কোর্টনি কফির সঙ্গে। সেসময় আড্ডার পাশাপাশি ফটোসেশনেও অংশ নেন তারা।

এর আগে ইধিকার তার ফেসবুকে লেখেন, ‘আমি আপনাদের সকলের প্রিয়তমা হিসেবে ছবি মুক্তির ঠিক আগে, রাজকুমার ছবির সমস্ত টিম, প্রযোজক আরশাদ আদনান, পরিচালক হিমেল আশরাফ ভাই ও অবশ্যই বাংলাদেশের সকলের হৃদয়ের রাজকুমার শাকিব খানকে জানাই অসংখ্য অভিনন্দন ও শুভ কামনা। তর্ক বিতর্ক, ভালো এবং আরো ভালোর মাঝের ব্যবধানটুকু সরিয়ে নিলে যা মানুষকে প্রতিদিন বাঁচিয়ে রাখে, সেটা প্রত্যাশা।

প্রত্যাশা এক অমলিন অনুভূতি, সেই অনুভূতির ওপর ভিত্তি করেই এই ছবির জয়জয়কার চলুক; সকলের মনের কাছাকাছি থাক রাজকুমার। আপনাদের প্রিয়তমা হয়ে আমি এই প্রত্যাশাই রাখলাম। ভিনদেশি ইধিকাকে প্রিয়তমা করে তুলে যে ভালোবাসা আপামর বাংলাদেশ আমায় দিয়েছে তা আমার চিরকালের সম্পদ, তার পেছনে যে মানুষ গুলোর অবদান সব থেকে বেশি, সেই সুপারস্টার শাকিব খান, আরশাদ আদনান এবং হিমেল আশরাফ ভাইয়ের প্রতি আমি চিরকৃতজ্ঞ। সকলকে বলছি, হলে গিয়ে রাজকুমার দেখুন। সকলকে পবিত্র ঈদের আগাম শুভেচ্ছা, শুভ হোক।’

"> ">
বীরগঞ্জে ১০৫ টি পরিবারে ঈদ উপলক্ষে মাংস বিতরণ গাজায় ধ্বংসপ্রাপ্ত মসজিদে ঈদের নামাজ আদায় ফিলিস্তিনিদের যুক্তরাষ্ট্র থেকেই ইধিকার মন্তব্যের জবাব দিলেন কোর্টনি বিছনাকন্দি ইউপির সাধারণ নির্বাচন স্থগিত যাত্রী সংকটে ধুঁকছে গাবতলী সৌদির সঙ্গে মিল রেখে ঝিনাইদহে ঈদুল ফিতরের জামাত ঈদের নামাজের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ঈদের একদিন আগেই ফাঁকা উত্তরের মহাসড়ক আমিরাতে ঈদ উদযাপন করছেন প্রবাসীরা ‘আজ ঈদ হলে বাড়ি যাওয়া হতো না’ চাঁদপুরে অর্ধশতাধিক গ্রামে ঈদুল ফিতর উদযাপন পদ্মা সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে দিনাজপুরে ঈদ উদযাপন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ফাঁকা, ঈদযাত্রায় নেই চিরচেনা যানজট প্রস্তুত হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ঈদগাহ আজ ঈদ করবেন লক্ষ্মীপুরের সহস্রাধিক মানুষ ধ্বংস-মৃত্যু-বেদনার মধ্যেই ফিলিস্তিনে ঈদ, হামাসের শুভেচ্ছা নরসিংদীর ৩ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হতে পারেন এমপি-মন্ত্রীর আত্মীয়রা নরসিংদী ঈদের কেনাকাটা করতে যাওয়ার পথে প্রাণ গেল কিশোরীর জয়পুরহাটের শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  কাহারোলে নব জীবন নারী উন্নয়ন সংস্থার ঈদ উপহার বিতরণ আজ বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী পাকিস্তানে ২০ জনকে হত্যার অভিযোগ, যা বলল ভারত শবে কদর রজনীতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর বগুড়ায় বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৩ ঈদে ট্রেনে যাত্রীদের কোনো ভোগান্তি নেই: রেলমন্ত্রী ঈদে নগরবাসীর জন্য ডিএমপির ১৪ পরামর্শ আজ পবিত্র লাইলাতুল কদর প্রেমিককে বাড়িতে রাখতে স্বামীর কাছে আবদার স্ত্রীর, শেষে যা ঘটল একমাত্র ছেলের কাছে ঠাঁই হয়নি হামিদ মাস্টারের